• আপডেট টাইম : 15/02/2021 12:25 PM
  • 70 বার পঠিত
  • জেলা প্রতিনিধি পঞ্চগড়
  • sramikawaz.com

‘সঙ্কটের এই কালো মেঘ কেটে যাক, বসন্ত বাতাসে প্রাণের উল্লাসে’ এই ¯েøাগানে কুষ্টিয়ার দৌলতপুর কলেজে বসন্ত উৎসব পালন ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্ত উৎসব পালন এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। সকাল ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে বসন্ত উৎসব শুরু হলে উৎসবের উদ্বোধন করেন দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, দৌলতপুর কলেজের সদ্য বিদায়ী উপাধ্যক্ষ মো. আজিজুল হক। বসন্ত উৎসবে কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়। এতে অংশ নেন দৌলতপুর কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, প্রভাষক ফারজানা ববি লিনা, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক আহাদ আলী নয়ন, শিক্ষার্থী লিনা সরকার, বিজয় কাগল ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। বসন্ত উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ২০২০ এ অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উপুরস্কার বিতরণ করেন, দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান, উপাধ্যক্ষ (অব:) মো. আজিজুল হক ও ক্রীড়া শিক্ষক মো. আবুল হোসেনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সংক্ষিপ্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক শরীফুল ইসলাম, কলেজ ছাত্র শাহীন রেজা এবং ছাত্রী শাফিই নুর। এছাড়াও করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস নেওয়া শিক্ষকদের সম্মাননা স্মারক তুলে দেন কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান।


দীর্ঘ প্রায় একবছর পর দৌলতপুর কলেজের আয়োজনে অনুষ্ঠিত বসন্ত উৎসবে শিক্ষক, শিক্ষার্থীদের পদচারনায় মুখর হয়ে উঠে। বিভিন্ন রংয়ের শাড়ী ও বাসন্তী সাজে সেজে শিক্ষক শিক্ষার্থীরা নেচে গেয়ে আনন্দ উল্লাসে বসন্ত উৎসব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...