• আপডেট টাইম : 11/02/2021 03:23 PM
  • 81 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় পণ্যবাহী কাভার্ডভ্যান থেকে পোশাক চুরির সংঘবদ্ধ চক্রের আটজনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে কোটি টাকার রফতানিজাত চোরাই পোশাকসহ একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৪টায় উপজেলার কাঁচপুর শিল্পনগরী এলাকায় (বিসিক) প্রিমিয়াম বেভারেজ ফুড অ্যান্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড কারখানার ভেতর অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃতরা হলো- মো. লিটন (২০), মো. দুলাল (৩৫), মো. লোকমান চৌকিদার, মো. আলাউদ্দিন (৩১), মো. শাকিল (১৭), মো. মোস্তফা (৪১), মো. মিনহাজ আহম্মেদ (৩৫) এবং মো. রুবেল (২৪)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় র‍্যাব-১১'র অধিনায়ক লে.কর্ণেল খন্দকার সাইফুল আলম প্রেস কনফারেন্সে বলেন, নারায়ণগঞ্জের অপ্টিমাম ফ্যাশন ওয়ের লিমিটেড ফ্যাক্টরির রফতানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে নিয়ে যাওয়ার পথে কাঁচপুর বিসিক এলাকায় অবস্থিত প্রিমিয়াম বেভারেজ ফুড অ্যান্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড কারখানার ভেতর কাভার্ডভ্যান ঢুকিয়ে উক্ত কারখানার কিছু অসাধু কর্মচারী এবং কাভার্ডভ্যানের অসাধু চালক ও হেলপারের যোগসাজশে একটি সংঘবদ্ধ চোরচক্র রফতানিজাত পোশাক চুরি করে আসছিল।

তিনি আরও বলেন, এই চোরচক্র রফতানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান তাদের সুবিধামতো স্থানে নিয়ে শিপমেন্টের জন্য প্রস্তুত করা পোশাকভর্তি কার্টন খুলে অভিনব কায়দায় প্রতিটি কার্টন হতে ১০-২০টি করে পোশাক চুরি করে আত্মসাৎ করে আসছিল।

তিনি বলেন, চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশি ক্রেতাদের নিকট দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হতো। এ সকল অবৈধ চোরাই কার্যকলাপের প্রেক্ষিতে র‍্যাব-১১ এর একটি বিশেষ দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
সুত্র .জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...