• আপডেট টাইম : 04/02/2021 10:58 PM
  • 281 বার পঠিত
  • মো. কামরুজ্জামান গাজীপুর থেকে
  • sramikawaz.com

তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধ ও বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগ করেছে গাজীপুরের বানিয়ারচালার মেম্বার বাড়িতে অবস্থিত বেঙ্গল সোয়েটার ফ্যাশন লিমিটেডের শ্রমিক- কর্মচারীরা।

কারখানার শ্রমিকরা জানান, গত ১৭ নভেম্বর থেকে শ্রমিকদের কোন রকম বেত-ভাতা ছাটাই কাজ হতে বিরত রাখে এবং স্টাফদের ২৩ নভেম্বর থেকে বিনা বেসিক বেতনে কাজ হতে বিরত রাখে।

শ্রমিকদের আইনি সহায়তা প্রদাকারী সংগঠন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, শ্রমিকদের বেঙ্গল সোয়েটার ফ্যাশন লিমিটেডের পরিচয় পত্র থাকলেও মালিকের অন্য কালকানা প্রবৃদ্ধি অ্যাপারেল থেকে বেতন পেয়েছেন শ্রমিকরা। এখন শ্রমিকদের দায় বেঙ্গল নিচ্ছেনা এবং প্রবৃদ্ধিও নিচ্ছে না অর্থাৎ মালিক নেই। খুঁজে পাওয়া যাচ্ছে না। এই বেঙ্গল সোয়েটার ফ্যাশন লিমিটেড কারখানাতে প্রায় ৮শতাধিক শ্রমিক কর্মরত ছিলেন। তারা চাকরী হারিয়ে গত তিন মাস ধরে মানবেতর জীবনযাপন করছেন।

জানা গেছে, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষ থেকে মালিকপক্ষের কাউকে না পেয়ে আগামী ৯ ফ্রেব্রুয়ারি বাংলাদেশ শ্রম আইন-২০০৬ এর ধারা ১২৪(ক) অনুযায়ী আপোষ মীমাংসার বৈঠক ডেকেছেন টঙ্গীর কলকারখানা উপমহাপরিদশর্শক এর কার্যালয়ে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...