• আপডেট টাইম : 31/01/2021 10:13 PM
  • 107 বার পঠিত
  • বিশেষ প্রতিনিধি, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

 

কুষ্টিয়ায় সম্মিলিত সামাজিক আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩১ জানুয়ারি রোববার বিকেল সাড়ে ৩টায় কুষ্টিয়া পৌরসভার ম. আ. রহিম মিলনায়তনে কুষ্টিয়া জেলা শাখার এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিাথি ছিলেন, সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন, যুগ্ম সাধারন সম্পাদক সানোয়ার হোসেন সামছী, আগড়তলা ষড়যন্ত্র মামলার অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা আলী নওয়াজ, কুষ্টিয়ায় স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারী তৎকালীন ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল জলিল ও অধ্যাপক ড. শহিদুর রহমান। এছাড়া সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ শ্রেনী পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ।
বক্তব্য রাখন, কারশেদ আলম, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল্লাহ, কুষ্টিয়া জেলা সভাপতি হাজি গোলাম মহসিন, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. গোলাম মওলা, বাসদ কুষ্টিয়া জেলা আহŸায়ক কমরেড শফিউর রহমান শফি, ওয়ার্কার্স পার্টি কুষ্টিয়া জেলার সাধারণ সম্পাদক হাফিজ সরকার, দৌলতপুর কলেজের সহকারী অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, সাংস্কৃতিক সংগঠক কনক চৌধুরী, নদী পরিব্রাজক দলের সভপতি খলিলুর রহমান মজু, ফেয়ার পরিচালক দেওয়ান আক্তারুজ্জামান ও সাংবাদিক হাসান আলী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ শ্রেনী পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ।
সম্মেলনে বক্তারা বলেন, যে চেতনা ধারণ করে মহান মুক্তিযুদ্ধে ৩০লাখ শহীদের আত্মত্যাগ ও দু’লক্ষ মা-বোনের সভ্রমহানীর মধ্যে দিয়ে অর্জিত ¯^াধীনতায় বাংলাদেশ প্রতিষ্ঠা পেয়েছিলো; ৫০বছর পেরিয়ে গেলেও আজও তার প্রতিফলন ঘটেনি দেশবাসীর নাগরিক জীবনে। যে ৪টি মূলনীতির ভিত্তিতে রচিত হয়েছিলো দেশ পরিচালনার সংবিধান তাও আজ ভুলন্ঠিত। একারণে আজও প্রতিষ্ঠা পায়নি সু-শাসন, সাম্য সমাজ, গণতন্ত্র। যারাই ক্ষমতায় এসেছে তারা সমস্ত চেতনা মূল্যবোধকে জলাঞ্জলী দিয়ে ব্যক্তি ¯^ার্থ হাসিল করতে দেশের সম্পদ লুটপাট করে পাচার করেছে। এসব লুটপাটকারীরা তাদের সমস্ত কু-কর্মকে নির্বিঘেœ জায়েজ করতে গোটা দেশকে দু:শাসনের মুখে ঠেলে দিয়েছে। সেকারণে সু-শাসন প্রতিষ্ঠা, ন্যায় বিচার ও নাগরিক জীবনের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যকে সামনে রেখে যাত্রা শুরু হয় সম্মিলিত সামাজিক আন্দোলনের। এই আন্দোলন সংগ্রামকে সুসংগঠিত করে আরও বেগবান করার লক্ষ্যে অনুষ্ঠিত সম্মেলনের মাধ্যমে কুষ্টিয়া জেলা, সদর উপজেলা, মিরপুর ও দৌলতপুর উপজেলার কমিটি ঘোষনা করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক সাংবাদিক শরীফ বিশ^াস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...