• আপডেট টাইম : 11/01/2021 04:13 PM
  • 117 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান, সাভার (ঢাকা) থেকেঃ
  • sramikawaz.com

 সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়া ও বকেয়া বেতন এর দাবিতে একটি পেশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে ।

সোমবার১১ জানুয়ারি সকালে আশুলিয়ার বগাবাড়ি থেকে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে এসে বিক্ষোভ মিছিল করে জিরাবো এলাকায় অবস্থিত ওমরফু সুয়েটার লিমিটেড কারখানার প্রায় ৩০০ শ্রমিক।

বিক্ষোভরত শ্রমিকরা জানায়, দীর্ঘ দিন থেকে আইরিশ গ্রুপের ওমরফু সুয়েটার লিমিটেড কারখানায় কাজ করে আসচ্ছিলো তারা। গত ২০২০ এর ১ ডিসেম্বর থেকে ২০২১ এর ১ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করে। যথারীতি সময়ে ১ জানুয়ারি কারখানার গেটের সামনে গেলে তালা দেখতে পায় শ্রমিকরা। পরবর্তীতে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কোনো কাজ হয়নি। এছাড়া গত ডিসেম্বর মাসের বেতনের জন্য চাইলেও কোনো সদোত্তর মিলেনি।

শ্রমিকরা আরও জানায়, তাদের বকেয়া বেতন ভাতা পরিশোধ করতে হবে, হাজিরা বোনাস দেয়া হয় না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেওয়া হয় না, বাৎসরিক ছুটির টাকা দেওয়া হয় না, কোনো শ্রমিক ছাঁটাই করা হলে শ্রম আইন অনুযায়ী পাওনাদি পরিশোধ করা হয় না ও শ্রমিকদের বহিরাগত মাস্তান দিয়ে ভয়ভিতি দেখানো হয়।

এ বিষয়ে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা কমিটির সভাপতি ফরিদুল ইসলাম বলেন, চাকরি হারা প্রায় ৩০০ শ্রমিক বেতন-ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগ পেহাচ্ছেন। শ্রমিকরা ঘড় ভাড়া দিতে পাচ্ছে না দোকান দারদের বাকী টাকাও দিতে পারছে না। এই মুহুর্তে কারখানা খুলে দিয়ে শ্রমিকদের পাওনাদী পরিশোধ করা হোক। অন্যথা আমার আরও বড় কর্মসূচি দিতে বাধ্য হবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...