• আপডেট টাইম : 29/12/2020 05:02 PM
  • 105 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

নিউইয়র্ক সিটির ব্রুকলিনে কর্মরত অবস্থায় দেয়াল ধসে বাংলাদেশি এক নির্মাণশ্রমিক নিহত হয়েছেন
নিউইয়র্ক সিটির ব্রুকলিনে কর্মরত অবস্থায় দেয়াল ধসে বাংলাদেশি এক নির্মাণশ্রমিক নিহত হয়েছেন
নিউইয়র্ক সিটির ব্রুকলিনে কর্মরত অবস্থায় দেয়াল ধসে বাংলাদেশি এক নির্মাণশ্রমিক নিহত এবং আরেকজন গুরুতর আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল সোমবার  ২৮ ডিসেম্বর দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম জসীম মিয়া (৪৫)। তিনি নোয়াখালীর সোনাইমুড়ি থেকে কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রে এসেছিলেন।

আহত শ্রমিক আশরাফুল হাসানকে (৩৫) ব্রুকলিনের লুথারেন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে উদ্ধারকারী পুলিশ কর্মকর্তা ও দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

ব্রুকলিনের সানসেট পার্ক এলাকায় ফোর্থ অ্যান্ড ফিফথ অ্যাভিনিউয়ের মধ্যে ৪২ স্ট্রিটে দুইতলা ভবনের পেছনের সীমানাদেয়াল পুনর্নির্মাণের কাজ চলছিল। এ সময় ওই এলাকার কাছের নয় ফুট উঁচু দেয়াল ভেঙে শ্রমিকদের ওপর পড়ে। ঘটনাস্থলেই মারা যান জসীম মিয়া। নিহত জসীম প্রায় ১১ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তাঁর বৈধ কোনো কাগজপত্র ছিল না।

সিটি বিল্ডিং ডিপার্টমেন্টের একজন মুখপাত্র জানান, বছর ছয়েক আগে অভিযোগ পেয়ে ওই সীমানাদেয়াল পরিদর্শন করা হয়। তবে সে সময় বোঝা যায়নি যে দেয়ালটি ভেঙে পড়তে পারে। এই দুর্ঘটনার আগপর্যন্ত আর কোনো অভিযোগও পায়নি ভবন বিভাগ। তবে পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান।

জসীমের আহত এক সহকর্মী বলেন, ‘আল্লাহ আমাকে বাঁচিয়ে দিয়েছেন। আমি যখন রাস্তা পার হচ্ছিলাম, ঠিক তখনই দেয়াল ভেঙে পড়ে। ওই জায়গায় আমিও থাকতে পারতাম। চোখের সামনে সহকর্মীর এমন করুণ মৃত্যুর দৃশ্য মেনে নিতে পারছি না।’

অ্যাটর্নিরা বলেছেন, ঢাকাস্থ মার্কিন দূতাবাস ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মৃত শ্রমিকের স্বজনেরা ইচ্ছা করলে বাংলাদেশ থেকেও আইনজীবী নিয়োগ করতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...