• আপডেট টাইম : 23/11/2020 03:06 PM
  • 176 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

চা বাগান শ্রমিকদের জন্য ভবিষ্যৎ তহবিল ট্রাস্টি বোর্ড গঠন করেছে সরকার। ‘বাংলাদেশ শ্রম আইন, ২০০৬’ এর ২৬৬ (১) ধারা অনুযায়ী ‘চা বাগান শ্রমিক ভবিষ্যৎ তহবিল ট্রাস্টি বোর্ড’ গঠন করে গত ১৫ নভেম্বর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকছেন শ্রম অধিদফতরের মহাপরিচালক। মালিকপক্ষের প্রতিনিধিত্বকারী সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও ডানকান ব্রাদার্স (বিডি) লিমিটেডের পরিচালক এম শাহ আলম, বাংলাদেশ টি এসোসিয়েশনের কমিটি সদস্য ও দেউন্দি টি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম ওয়াহিদুল হক এবং বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের কমিটি সদস্য ও দি কনসলিডেটেড টি অ্যান্ড ল্যান্ডস কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের চিফ অপারেটিং অফিসার তাহসিন এ চৌধুরী।


চা শ্রমিকদের প্রতিনিধিত্বকারী সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী, বাংলাদেশ টি এস্টেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান এবং বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা।

চা শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট নন এমন সদস্য হিসেবে রয়েছেন- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের মৌলভী বাজার শাখার প্রিন্সিপাল অফিসার আব্দুল আহেদ সজিব এবং অধ্যাপক কৃষ্ণ লাল কালোয়ার।

শ্রম আইন অনুযায়ী, চেয়ারম্যান ও অন্যান্য সদস্যদের মেয়াদ হবে তিন বছর। তবে মেয়াদ শেষ হওয়ার পরও পরবর্তী বোর্ড কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তারা বহাল থাকবেন৷

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...