• আপডেট টাইম : 20/11/2020 09:33 PM
  • 46 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com


জাতীয় শ্রমিক লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, আন্তর্জাতিক পর্যায়ের শ্রমিক নেতা ফজলুল হক মন্টুর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি।
শুক্রবার ২০ নভেম্বর ভোর ৪টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতু্য বরণ করেন। মৃতু্যকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।
প্রতিমন্ত্রুী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু ১৯৪৯ সালে পাবনা জেলায় জন্ম গ্রহণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে পাবনা অঞ্চলে সম্মুখ যোদ্ধা ছিলেন। তিনি পাবনা জেলা ছাত্রলীলের সভাপতিও ছিলেন।
শ্রম প্রতিমন্ত্রী তাঁর শোকবার্তায় বলেন, মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান ও শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ের সংগ্রামের অগ্র ভাগের সৈনিক ফজলুল হক মন্টু তাঁর কর্ম ও আদর্শের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ফজলুল হক মন্টুর মৃত্যুতে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামে যে ক্ষতি হলো তা পূরণ হবার নয়। দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য শ্রমিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন ফজলুল হক মন্টু।

তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনসহ সকল কমিটির শ্রমিক প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...