• আপডেট টাইম : 17/11/2020 02:48 PM
  • 49 বার পঠিত
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

এবার কুষ্টিয়ার মিরপুর উপজেলার আলোচিত মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় মাত্র তিন কার্যদিবসে রায় প্রদান করেছেন আদালত। রায়ে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদন্ড ও এক ল¶ টাকা জরিমানা করেছে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক মুুন্সী মোঃ মশিয়ার রহমান। আজ মঙ্গলবার দুপুর সোয়া ১টায় এ রায় প্রদান করেন তিনি। জরিমানা আনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। এত দ্র“ত সময়ে রায় দেয়ার ঘটনা জেলায় এটিই প্রথম। দেড় মাস আগে অর্থাৎ ৫ অক্টোবর ২০২০ এ মামলা দায়ের করা হয়।
আদালত সূত্র জানিয়েছে, গত ৩ ও ৪ অক্টোবর মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের ¯^র“পদহ চকপাড়া এলাকায় সিরাজুল ইসলাম দার“ল উলুম মরিয়ম নেসা মহিলা মাদরাসায় ১৩ বছরের এক ছাত্রীকে দুই দফায় ধর্ষণ করে মাদ্রাসার সুপার আব্দুল কাদের। ঘটনার পর তার পিতা বাদী হয়ে মাদ্রাসার সুপারের বির“দ্ধে মামলা দায়ের করেন। মিরপুর থানা পুলিশ তদš— করে মাত্র ৭ দিনে আদালতে গত ১৩ অক্টোবর তাকে অভিযুক্ত করে চার্জশীট প্রদান করে।
নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক চার্জ গঠনের পর মাত্র তিন কার্য দিবসে ¯^া¶ীগ্রহণ শেষে রায়ের দিন ধার্য্য করে। ১২ নভেম্বর এ মামলার চার্জ গঠন করে আদালত। ১৩ ও ১৪ নভেম্বর ছুটি ছিল। ১৫ নভেম্বর বাদীসহ ১৩ জনের ¯^া¶্য নেয় আদালত। আর আজ মঙ্গলবার দুপুর ১২টায় আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান আসামীর উপস্থিতিতে রায় প্রদান করে। রায়ে আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে আদালত। একই সাথে তাকে এক ল¶ জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...