• আপডেট টাইম : 13/11/2020 09:28 PM
  • 412 বার পঠিত
বিয়ের প্যান্ডেলে চলছে ভ্রাম্যমান আদালত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com


কুষ্টিয়ার দৌলতপুরে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে কনের পিতার ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

১৩ নভেম্বর শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের দৌলতখালী বাজারপাড়া গ্রামের কনের পিতা আসলাম হোসেন (৪০) কে এ দন্ড দেওয়া হয়। সে একই গ্রামের মৃত ফকির মন্ডলের ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে আসলাম হোসেন তার আপ্রাপ্ত বয়স্ক মেয়ে আছমা খাতুন (১৫) এর বিয়ে দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করে।

বাল্যবিবাহ দেওয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। ভ্রাম্যমান আদালতের অভিযানের খবর পেয়ে উপজেলার প্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি গ্রামের কিসমত আলী ছেলে বর নাজমুল হোসেন (২২) ও তার লোকজন পালিয়ে গেলে কনের পিতা আসলাম হোসেনকে আটক করা হয়। পরে তাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলী।

উল্লেখ্য বৃহস্পতিবার কনের পিতা আসলাম হোসেনকে তার অপ্রাপ্ত বয়স্ক মেয়ে আছমা খাতুনের বিয়ে না দেয়ার জন্য নির্দেশ ও পরামর্শ দেন দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী।

নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের বিশাল আয়োজন করা হলে ভ্রাম্যমান আদালত শুক্রবার অভিযান পরিচালনা করে কনের পিতার ৬ মাসের কারাদন্ড দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...