• আপডেট টাইম : 08/11/2020 11:30 AM
  • 41 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

‘স্বপ্নের ঘর’ ছিলো কাজী নওশাবা অভিনীত সর্বশেষ চলচ্চিত্র। ২০১৮ সালের শেষের দিকে ছবিটি মুক্তি পায়। এরপর নাটকে অভিনয় করতে দেখা গেলেও নতুন কোন ছবিতে অভিনয় করতে দেখা যায়নি এ অভিনেত্রীকে। প্রায় দুই বছর বিরতির পর গত ৫ নভেম্বর চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি চা বাগানে ‘ছায়াবৃক্ষ’ নামের একটি ছবিটির শুটিং শুরু করেছেন তিনি।

২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে সরকারি অনুদান পাওয়া ছবি এটি। অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিত হওয়া ছবিটি পরিচালনা করছে বন্ধন বিশ্বাস। যিনি এর আগে ওমর সানী-রেসিকে নিয়ে ‘শূণ্য’ ছবিটি নির্মাণ করেছিলেন।

মূলত চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প। নিরব,অপু বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, , সুমিত সেনগুপ্ত, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ অভিনয করছেন এতে। অনুপ বড়ুয়ার প্রযোজনায় ‘ছায়াবৃক্ষ’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি।

 ছবিটিতে চা-শ্রমিক মস্তুরির ভূমিকায় অভিনয় করছেন নওশাবা। নিজের চরিত্র নিয়ে নওশাবা বলেন, ‘আমার ক্যারিয়ারের যতগুলো ছবিতে অভিনয় করছি। তার সবগুলো চরিত্রই আলাদা কিছু থাকে। বিশেষ করে তাতে অভিনয়ের সুযোগ থাকে। সিনেমা চুক্তিবদ্ধ হওয়ার আগে গল্পের দিকে বেশি মনোযোগ থাকে আমার। এই জন্য দুই বছর বিরতি দিয়ে নতুন ছবিতে অভিনয় করা। এর মধ্যে কিন্তু ছবির প্রস্তাব এসেছে। কিন্তু করা হয়নি। ছায়াবৃক্ষের মস্তুরি চরিত্রটি মনে হয়েছে এতে আমার অভিনয়ের অনেক জায়গা আছে। নতুন এক নওশাবাকে দেখানো যাবে। তাই ছবিটিতে অভিনয় করা।’

ছবিটির শুটিং করতে গত ৪ নভেম্বর চট্টগ্রামে উড়ে যান নওশাবা। ২২ নভেম্বর অব্দি সেখানের চা বাগানের বিভিন্ন লোকেশনে শুটিং করবেন বলে জানালেন এ অভিনেত্রী।

সূত্র: সমকাল

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...