• আপডেট টাইম : 03/11/2020 07:25 PM
  • 237 বার পঠিত
জেল হত্যা দিবসের আলোচনায় বক্তব্য রাখছেন সরওয়ার জাহান বাদশাহ এমপি
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ, কা, মা সরওয়া জাহান বাদশাহ্ জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, জাতিকে মেধা ও নেতৃত্ব শুন্য করার জন্য জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছিল। জাতীয় ৪ নেতা বঙ্গবন্ধুর জীবনেও ছিলেন মরনেও ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর খুনি মুস্তাক সরকারের পক্ষ থেকে জাতীয় এই ৪ নেতাকে বিভিন্ন ধরণের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের সাথে আপোষ না করায় তাদের জেলে পাঠানো হয় এবং ১৯৭৫ সারের ৩ নভেম্বর জেলে ভেতর তাদের নির্মমভাবে খুচিয়ে খুচিয়ে হত্যা করা হয়।

তিনি বলেন, জাতীয় ৪ নেতা যেমনিভাবে বঙ্গবন্ধুর জীবন ও যৌবনে ছিলেন তেমনিভাবে আমরাও যেন জননেত্রী শেখ হাসিনার সাথে থাকতে পারি।
বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে চলতে পারি, কোন বিশ্বাস ঘাতকেরা দলের ভেতর অনুপ্রবেশ করে দলের ক্ষতি করতে না পারে সেবিষয়ে আমাদের সকলকে সচেতন থাকতে হবে।

৩ নভেম্বর মঙ্গলবার বেলা ১১ দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলহত্যা দিবসের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি প্রবীন আওয়ামী লীগ নেতা সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন।

দৌলতপুর আওয়ামী লীগ আয়োজিত জেলহত্যা দিবসের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশীদ বাবলু, সাংগঠনিক সম্পাদক সরদার মো. তৌহিদুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক ও দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন, তথ্য ও গবেষণা সম্পাদক টিপু নেওয়াজ, জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহেল বাঁকী, আদাবাড়িয়া ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন, প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু, চিলমারী ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমেদ, মরিচা ইউপি চেয়ারম্যান শাহ আলমগীর ও সাবেক ছাত্রলীগ সভাপতি সরদার আতিয়ার রহমান আতিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভা পরিচালনা করেন, দৌলতপুর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রধান শিক্ষক রেজাউল করিম। আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকিৃতিতে পুষ্পস্তবক অর্পন করে জাতীয় ৪ নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান এমপি বাদশাসহ দৌলতপুর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...