sa.gif

কুষ্টিয়ায় জমি জালিয়াতি
ফেঁসে যাচ্ছেন জেলা পরিষদ চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম
বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া থেকে :: 21:31 :: Tuesday September 15, 2020 Views : 234 Times

কুষ্টিয়ায় এনআইডি কার্ড জালিয়াতির মামলায় আরেক হোতা মহিবুল ইসলাম গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে জমি জালিয়াতির ঘটনায় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি রবিউল ইসলামের সম্পৃক্ততা থাকার কথা উঠে এসেছে। কোন সমস্যায় পড়লে দেখবেন বলে মহিবুলের কাছ থেকে নিয়েছেন ৩০ লাখ টাকা। একাধিক দফায় দফায় মিটিং হয় তাদের সাথে। এদিকে যুবলীগ নেতা সজুনকে তিন দিনের রিমান্ড নিয়েছে পুলিশ।

কুষ্টিয়ায় শহরে এনআইডি কার্ড জালিয়াতি করে কোটি টাকার জমি হাতিয়ে নেয়া মামলায় মূল পৃষ্ঠপোষক মহিবুল ইসলামকে রোববার বিকেলে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার তাকে আদালতে তোলা হলে সদর আমলি আদালতের বিচারক দোলোয়ার হোসেনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মহিবুল। জবানবন্দিতে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি রবিউল ইসলামের প্রত্যক্ষ সহযোগিতার কথা উল্লেখ করেন মহিবুল।

এনিয়ে একাধিক দিন তার সাথে মিটিংয়ে যুবলীগ নেতা সজুনসহ জেলা পরিষদ চেয়ারম্যান অংশ নেন। কোন ঝামেলা হলে দেখবেন জানিয়ে ৩০ লাখ টাকা হার্ডওয়ার ব্যবসায়ী মহিবুল ইসলামের কাছ থেকে নেন বলে জবানবন্দিতে উঠে এসেছে। আর সব দিক বিবেচনা নিয়ে জেলা পুলিশ মামলাটি তদন্ত করছেন বলে জানিয়েছেন কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

মামলার বাদি ও জালিয়াতির শিকার জমি মালিক এমএম এ ওয়াদুদ মিয়া জানিয়েছেন রাজনৈতিক নেতাদের সাপোর্ট ছাড়া এতবড় জালিয়াতি করা সম্ভব নয়। তাই তদন্তে যাদের নাম উঠে আসছে প্রত্যেকের কঠোর শাস্তি চান তিনি।

এদিকে জালিয়াতির ঘটনায় হাজি রবিউল ইসলামের নাম উঠে আসায় বিব্রত আওয়ামী লীগ। তবে এসব ঘটনায় যত প্রভাবশালীরা জড়িত থাক কেন দল কাউকে ছাড় দেবে না বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজগর আলী।

তবে জমি জালিয়াতির সাথে নিজের সম্পৃক্ততার বিষয়টি অ¯^ীকার করে ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি রবিউল ইসলাম। তিনি সোমবার রাতেই কুষ্টিয়া ছেড়ে ঢাকায় গা দিয়েছেন বলে জানাগেছে।

এ মামলায় যুবলীগ নেতা আশরাফুজ্জামান সুজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। জমি জালিয়াতি মামলায় পুলিশ মামলায় এ পর্যন্ত ৭জনকে গ্রেফতার করেছে। এনিয়ে জেলা জুড়ে ব্যাপক চাঞ্চল্যেও সৃষ্টি হয়।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution