sa.gif

দৌলতপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইসতিয়াক সনি গ্রেফতার : রহস্য উন্মোচনের দাবি
শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে :: 22:46 :: Wednesday September 9, 2020 Views : 213 Times

কুষ্টিয়ার দৌলতপুরে অবশেষে গ্রেফতার হয়েছে ইসতিয়াক আহমেদ সনি। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে দৌলতপুর থানা পুলিশ ইসতিয়াক আহমেদ সনিকে বুধবার সকালে আদালতে সোপর্দ করেছেন।

মঙ্গলবার ৮ সেপ্টেম্বর তাকে গ্রেফতার করা হয়। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ্র ফুপাতো ভাই হাসিনুর রহমান হত্যাকান্ড ঘটানোর বেশ কয়েকদিন পূর্বে সামাজিক যোগাযোগ (এফবি) মাধ্যমে স্থানীয় রাজনীতি নিয়ে মন্তব্য করতে গিয়ে ইসতিয়াক আহমেদ সনি মন্তব্যে লিখেন ‘দৌলতপুরে খুব তাড়া তাড়ি পিলখানার মত ঘটনা ঘটবে’। এমপি বাদশাহর ভাই হাসিনুর হত্যাকান্ডের পর ইসতিয়াক আহমেদ সনি’র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই মন্তব্য সবার নজরে ও আলোচনায় আসে।

সমালোচনার ঝড় বয়ে যায় ফিলিপনগরসহ দৌলতপুরের সর্বত্র। বিষয়টি প্রশাসনকে অবহিত করার পরও প্রশাসন থাকে নিশ্চুপ। প্রশাসনের এমন নিশ্চুপ ও নির্বকার থাকার কারনে স্থানীয় রাজনৈতিক নেতাবর্গ ও গণমাধ্যম কর্মীদের মাঝে ক্ষোভেরও সৃষ্টি হয়।

অবশেষে মঙ্গলবার ইসতিয়াক আহমেদ সনিকে গ্রেফতার করা হলে জনমহলে কিছুটা স্বস্থি ফিরে। তবে নির্মম হত্যাকান্ডের শিকার হাসিনুর রহমান পরিবার ও তার শুভাকার্থী এবং সরকার দলীয় রাজনৈতিক নেতা-কর্মীদের মাঝে এখনও চাপা ক্ষোভ বিরাজ করছে। তাদের দাবি আওয়ামী লীগ নেতা হাসিনুর রহমান হত্যাকান্ড কি তা’হলে ‘পিলখানার মত ঘটনা’ যা ইসতিয়াক আহমেদ পূর্ব থেকে অবগত ছিলেন।


এমন জিঞ্জাসা এখনও সবার মাঝে রয়েই গেছে। বিষয়টি পরিস্কার করার জন্য ইসতিয়াক আহমেদ সনিকে জিঞ্জাসাবাদ করে তা জনসন্মুখে উন্মোচন করার দাবি দৌলতপুর বাসীর।

দৌলতপুর উপজেলার সংগ্রামপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে রিপন মন্ডল বাদী হয়ে ইসতিয়াক আহমেদ সনির বিরুদ্ধে মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন যার নং ১৮। ইসতিয়াক আহমেদ সনি দৌলতপুর উপজেলার দক্ষিণ-পশ্চিম ফিলিপনগর গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে।

ইসতিয়াক আহমেদ সনি গ্রেফতারের বিষয়ে দৌলতপুর থানার ওসি নিশিকান্ত সরকার জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে ইসতিয়াক আহমেদ সনিকে গ্রেফতার করে বুধবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution