sa.gif

দৌলতপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া থেকে :: 01:38 :: Friday August 28, 2020 Views : 97 Times

কুষ্টিয়ার দৌলতপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। 27 আগস্ট বৃহস্পতিবার দুপুরে দৌলতপুর কৃষি অফিস চত্বরে ২০২০-২০২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৮০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার প্রধান অতিথি থেকে উপস্থিত কৃষক-কৃষাণীর হাতে বীজ ও সার তুলে দেন। এসময় দৌলতপুর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া, দৌলতপুর কৃষি কর্মকর্তা এ কে এম কামরুজ্জামান, দৌলতপুর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সজিব আল মারুফ, দৌলতপুর মৎস্য কর্মকর্তা খন্দকার সহিদুর রহমান, মুক্তিযোদ্ধা হায়দার আলীসহ সুবিধাভোগী প্রান্তিক কৃষক ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন।


বীজ ও সার বিতরণপূর্ব উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, সরকার আপনাদের বিনামূল্যে বীজ ও সার দিচ্ছে তার সুষ্ঠ ও সঠিক ব্যবহার করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা একইঞ্চি জমি খালি পড়ে থাকবে না সে লক্ষ্যে আপনাদের মাঝে বীজ ও সার সরবরাহ করা হচ্ছে। এর সঠিক ব্যবহার করে কৃষি উৎপাদন বাড়াতে হবে।


উল্লেখ্য, কৃষক প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি বিতরণ করা হয়



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution