sa.gif

কক্সবাজারে ইউপি চেয়ারম্যান কর্তৃক মা-মেয়ে নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন
আওয়াজ প্রতিবেদক, নারায়নগঞ্জ থেকে :: 22:19 :: Wednesday August 26, 2020 Views : 90 Times

কক্সবাজারের চকোরিয়ার হারবাং ইউনিয়নের চেয়ারম্যান গং কর্তৃক কোমরে রশি বেঁধে মা-মেয়ে নির্যাতনের প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিপিবি নারী সেল ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৬ আগস্ট বুধবার ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিপিবি নারী সেলের কেন্দ্রীয় আহবায়ক লক্ষী চক্রবর্ত্তীর সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সংগঠক সুলতানা আক্তারের পরিচালনায় মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, সিপিবির জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, সিপিবি নারী সেলের নেত্রী শোভা সাহা, সাহানারা বেগম, বিপ্লবী নারী মৈত্রীর রাশিদা বেগম ও সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সংগঠক মুন্নী সর্দার।


নেতৃবৃন্দ বলেন, কক্সবাজারে মা-মেয়েকে রশি বেঁধে নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে। পুলিশ নির্যাতনের হাত থেকে মা-মেয়েকে উদ্ধার না করে নির্যাতক চেয়ারম্যানের কথায় তাদের গ্রেফতার করে নিয়ে যায়। এ থেকে প্রমাণিত হয় পুলিশ প্রশাসন নির্যাতনকারী প্রভাবশালীদের সাথে যুক্তভাবে অন্যায়ের সহযোগিতা করে থাকে। দ্রুত নির্যাতক চেয়ারম্যানকে তার পদ থেকে অপসারণ করে তাকে গ্রেফতার করতে হবে।


নেতৃবৃন্দ আরও বলেন, সারা দেশে প্রতিনিয়ত নারী-শিশু নির্যাতন বেড়েই চলেছে। করোনা মহামারির মধ্যেও নারী ও শিশু হত্যা-ধর্ষণ-নির্যাতন বেড়েছে। কেরাণীগঞ্জে ত্রাণ দেয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে ১০ বছরের শিশু কন্যা ধর্ষণ, টাঙ্গাইলে করোনা রোগী তল্লাশির নামে কিশোরী মেয়েকে অপহরণ করে গণধর্ষণ, ফেনীতে ফেসবুকে লাইভ করে স্ত্রীকে হত্যা, এরকম বহু খবর সংবাদপত্রে প্রকাশিত হচ্ছে। সংবাদপত্রে খবর হয়না এরচেয়ে আরও বেশি।

নেতৃবৃন্দ বলেন, ৯৭% নারী নির্যাতনের বিচার হয় না। বিচারের দীর্ঘসূত্রিতা রয়েছে। আমাদের বিচার ব্যবস্থাও নারী বান্ধব নয়। ধর্ষণের বিচার চাইতে গিয়ে নানারকম হয়রানির শিকার হতে হয়। ধর্ষণ বিষয়টি প্রমাণ করা সবচেয়ে কঠিন। এখানে ভিকটিমকেই প্রমাণ করতে হয় সে ধর্ষিত হয়েছে। পর্ণ সাইটগুলো অবাধে চলছে। নরপশুদের বিকৃতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ৩ বছরের নারী শিশুও এদের লালসা থেকে রক্ষা পাচ্ছে না। এর বিরুদ্ধে সর্বস্তরের জাগরণ দরকার। গণপ্রতিরোধ গড়ে তোলা দরকার।

নেতৃবৃন্দ কক্সবাজারে নির্যাতনকারী চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং অব্যাহত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution