sa.gif

রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের মানবপ্রাচীর কর্মসূচি পালন
প্রেস বিজ্ঞপ্তি :: 19:18 :: Monday July 20, 2020 Views : 102 Times

রাষ্ট্রীয় পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্ত বাতিল, গোল্ডেন হ্যান্ডশেকের নামে বন্ধ বা পিপিপি নয় আধুনিকায়ন করে পাটকল চালু রাখার দাবিতে বঙ্গভবন থেকে গণভবন পর্যন্ত মানব প্রাচীর কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট। ২০ জুলাই সোমবার দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ১ ঘন্টা এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে নেতৃবৃন্দ দুর্নীতি, লুটপাট, ভুলনীতি পরিহার এবং লোকসানের জন্য দায়ী বিজেএমসি ও পাট মন্ত্রনালয়ের কর্মকর্তাদের বিচার এবং পাট, পাটশিল্প ও পাটচাষীদের র¶ার দাবি জানান।

মানব প্রাচীর কর্মসূচি চলাকালে প্রেসক্লাবের সামনে বক্তব্য রাখেন, বাম জোটের সমš^য়ক বজলুর রশীদ ফিরোজ, আব্দুল্লাহ্ হেল কাফী রতন, আকবর খান, ল²ীচক্রবর্ত্তী, সীমাদত্ত, আবিদ হোসেন, জামসেদ আনোয়ার তপন, লিটন নন্দী, সুস্মিতা রায় সুপ্তি প্রমুখ।

রাজউকের সামনে বক্তব্য রাখেন, রাজেকুজ্জামান রতন, সাজ্জাদ জহির চন্দন, মানস নন্দী, শহীদুল ইসলাম সবুজ, বাচ্চু ভুইয়া, জাহিদ হোসেন খান, সেকান্দার হায়াৎ, আল কাদেরী জয় ও মাসুদ রানা।
পল্টন মোড়ে বক্তব্য রাখেন রুহীন হোসেন প্রিন্স, নিখিল দাস, ফকরুদ্দিন কবির আতিক, মুসফিকুল ইসলাম শিমুল ও ত্রিদিব সাহা।

শাহবাগে বক্তব্য রাখেন প্রগতিশীল ছাত্র গণসংগঠনের নেতৃবৃন্দের মধ্যে মেহেদী হাসান নোবেল, নাসির উদ্দিন প্রিন্স, রাশেদ শাহরিয়ার ও কৃষক নেতা মানবেন্দ্র দেব, সাংস্কৃতিক আন্দোলনের নেতা মফিজুর রহমান লাল্টু।
সাইন্স ল্যাবরেটরির সামনে বক্তব্য রাখেন ডা. ফজুলর রহমান, হাসান তারেক চৌধুরী সোহেল, আহসান হাবিব বুলবুল, আমেনা বেগম, বিপুল কুমার দাস, হারুন, শংকর, মীর মোফাজ্জল, মোস্তাক হোসেন প্রমুখ।
আসদ গেটের মোড়ে বক্তব্য রাখেন, সাইফুল হক, বহ্নিশিখা জামালী, আহসান হাবিব লাভলু, অধ্যাপক আব্দুস সাত্তার, খালেকুজ্জামান লিপন, রাগিব আহসান মুন্না, আকম জহিরুল ইসলাম, সাজেদুল হক রুবেল, লুনা নুর, আব্দুল্লাহ শাহরিয়ার সাগর প্রমুখ নেতৃবৃন্দ।
এ ছাড়াও মৎস্য ভবনে বাম জোটের কর্মসূচির সাথে সংহতি জানিয়ে মানববন্ধন করেন যুবনেতা খান আসাদুজ্জামান মাসুম এর নেতৃত্বে বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ।

বিভিন্ন স্থানে মানবপ্রাচীর সমাবেশসমূহে নেতৃবৃন্দ বলেন, লোকসানের অজুহাতে ২৬টি রাষ্ট্রীয় পাটকল সরকার গত ২ জুলাই বন্ধ ঘোষণা করেছে। অথচ লোকসানের প্রকৃত কারণ কি তা চিহ্নিত করে দূর করার কোন উদ্যোগ সরকার নেয়নি। নেতৃবৃন্দবলেন, লোকসানের জন্য শ্রমিকরা দায়ী নয়, দায়ী সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুলনীতি। এর দায় শ্রমিক ও জনগণ নেবে না।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution