sa.gif

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসক ও অধ্যাপকসহ ৩ জনের মৃত্যু
আওয়াজ প্রতিবেদক :: 00:02 :: Saturday July 18, 2020 Views : 111 Times

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় মারা গেছেন ৩জন। এদের মধ্যে একজন চিকিৎসক ও একজন কলেজের অধ্যাপক রয়েছে। অপরজন আদালতের আইনজীবি সহকারী। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন এক যুবক। করোনার নতুন হর্টস্পট কুষ্টিয়ায় দিন দিন শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যা ক্রমাগত বাড়ছেই। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৪জন।


কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক এস এম নুর উদ্দিন আবু আল বাকী রুমি (৪৮) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত ৩টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি মৃত্যুবরন করেন।


কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) তাপস কুমার সরকার এ তথ্য নিশ্চিত করে বলেন, নুর উদ্দিন ডায়বেটিস রোগী ছিলেন। তাঁর বাড়ি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামে।


কুষ্টিয়া জেনারেল হাসপাতাল সূত্র জানায়, গত ৩ জুলাই নুর উদ্দিনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। ডায়বেটিস রোগী হওয়ায় অবস্থার অবনতির আশঙ্কায় তাকে ওই দিন রাতেই ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছিল।


অপরদিকে করোনায় বেসরকারি এমপিওভুক্ত শি¶া প্রতিষ্ঠান হালসা আদর্শ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোজাহার আলী (৫৯) মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাড়ি কুষ্টিয়ার মিরপুর উপজেলার আটিগ্রাম এলাকায়। তিনি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।


অধ্যাপক মোজাহার আলীর জ্যেষ্ঠ পুত্র অনিক তার পিতার মৃত্যু বিষয়টি নিশ্চিত করে জানান, সর্দি, কাশি ও জ¦রে আক্রান্ত অধ্যাপক মোজাহার আলী ৮-১০ দিন নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। পরে তার অবস্থার কোন উন্নতি না হওয়ায় ১২ জুলাই কুষ্টিয়া মেডিকেল হাসপাতালের পিসিআর ল্যাবরেটরির পরী¶ায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। করোনা শনাক্ত রিপোর্ট পাওয়ার পর পরই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস কলোনিপাড়ার বাসিন্দা আদালতের আইনজীবি সহকারি (মুহুরী) মোকসেদ আলী (৬৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, তার মৃত্যুর বিষয়টি গোপন করে সকালে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে। পরে আমরা মোকসেদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছি। গত ৩ জুলাই তার করোনা পজেটিভ শনাক্ত হয়। তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন।


এদিকে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন শিমুল বিশ^াস (২০) নামে এক যুবক। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। শিমুল কুষ্টিয়া সদর উপজেলা হাটশ হরিপুর ইউনিয়নে মৃত আব্দুর রাজ্জাক বিশ্বাসের দ্বিতীয় ছেলে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ২৪ জনের মৃত্যু হলো।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution