sa.gif

”ঈদের আগে হোটেল রেস্টুরেন্ট শ্রমিকের বকেয়া মজুরি, বোনাস ও করোনা প্রণোদনা দিতে হবে”
আওয়াজ প্রতিবেদক :: 00:12 :: Wednesday July 15, 2020 Views : 81 Times

হোটেল সেক্টরের শ্রমিকদের ঈদের পূর্বে উৎসব ভাতা, বকেয়া মজুরী, সরকার ঘোষিত প্রণোদনা প্রদান, রেশনিং ব্যবস্থা চালু, কাজ, খাদ্য ও সুচিকিৎসা দাবি জানিয়েছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন।
১৩ জুলাই ঢাকায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক জরুরি সভায় এ দাবি জানানো হয়।


সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি জয়নাল আবদীন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। সভায় উপস্থিত হয়ে মতামত দেন দপ্তর সম্পাদক কাউছার হোসেন, সদস্য রাজু আহম্মেদ, জহিরুল ইসলাম বাদল, গোলাম মোস্তফা, জসিম উদ্দিন প্রমূখ।
নেতৃবৃন্দ বলেন, একদিকে বিশ্বব্যাপী করোনা মহামারী অন্যদিকে মালিকদের অতি মুনাফার লোভের শিকার শ্রমিকরা তাদের পরিবার-পরিজন নিয়ে এক অভাব-অনটনের মধ্যে মৃত্যুর মুখোমুখি এসে দাঁড়িয়েছে।

সারাদেশে প্রায় ৩০ লক্ষ শ্রমিক ও তাদের পরিবার-পরিজনকে রক্ষা করার জন্য বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন সরকারের বিভিন্ন দপ্তরসহ সর্বশেষ গত ২২ জুন শ্রম প্রতিমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেও কোন প্রকার সহযোগিতার আশ্বাস না পাওয়ায় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।
নেতৃবৃন্দ মনে করেন, অতিদ্রুত এদেশের হোটেল শিল্প ও শ্রমিকদের রক্ষা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে শিল্পের শ্রমিকদের জীবন এক অন্ধকার ভবিষতের দিকে ধাবিত হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান সরকার সমাজ ব্যবস্থা শ্রমিকদের পক্ষের না হওয়ায় শ্রমিকরা আজ রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তাই শ্রমিকদের প্রয়োজন তাদের নিজস্ব দাবিতে দেশব্যাপী ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা।

এলক্ষ্যে আগামী ২০ জুলাই ২০২০ ইং সোমবার সারা দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ সফল করার মধ্যদিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution