sa.gif

আশুলিয়ায় কর্মকর্তার আঘাতে পোশাকশ্রমিকের চোখ নষ্ট
রতন হোসেন মোতালেব সাভার থেকে :: 19:01 :: Wednesday October 23, 2019 Views : 1190 Times

সাভারের আশুলিয়ায় সজল আহমেদ (২৬) নামের এক পোশাক শ্রমিককে পিটিয়ে চোখ নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে মিজান (৪০) নামের কারখানা কর্মকর্তার বিরুদ্ধে।

বুধবার  ২৩  অক্টোবর সকালে আশুলিয়া থানায় এব্যাপারে অভিযোগ করেন ভুক্তভোগী ওই শ্রমিক। এর আগে গত ২০ অক্টোবর রোববার  আশুলিয়ার বেরন এলাকার ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানায় এ মারধরের ঘটনা ঘটে।

অভিযুক্তের নাম মিজান। মিজানের বাড়ি তিনি বগুড়া জেলা। তিনি ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানার সহকারী ব্যবস্থাপক হিসাবে কাজ করতেন।

ভুক্তভোগী শ্রমিক ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানায় সুপারভাইজার হিসাবে কর্মরত ছিলেন। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।

ভুক্তভোগী শ্রমিক সজল আহমেদ জানায়, গত ২০ অক্টোবর সকালে কারখানার সহকারী ব্যবস্থাপনা পরিচালক (এজিএম) মিজান তার কক্ষে ডেকে নেয় সজলকে। পরে তার উৎপাদন (প্রডাকশন) কম হওয়ায় সজলকে গালিগালাজ করেন। এক পর্যায়ে তাকে জিপারসহ প্যান্ট দিয়ে চোখে আঘাত করেন। এসময় চোখ দিয়ে রক্তক্ষরণ শুরু হয়। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নিয়ে একটু সুস্থ্য হলে আজ থানায় অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানা সহকারী ব্যবস্থাপনা পরিচালক (এজিএম) মিজান বলেন, আসলে এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। আসলে এটা আমি ইচ্ছা করে করিনি।

ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানার ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) সহিদুল ইসলাম শ্রমিক আওয়াজকে বলেন, ঘটনা দুঃখজনক, এই ঘটনা ঘটার সাথে সাথে তাকে কারখানা থেকে বের করে দেওয়া হয়েছে। এছাড়া ওই শ্রমিকের যাবতীয় চিকিৎসা ব্যয় কারখানা কতৃপক্ষ বহন করবে।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) একরামুল বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এব্যাপারে আইনি পদক্ষেপ চলমান রয়েছে বলেও জানান তিনি।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution