sa.gif

সরওয়ার জাহান বাদশাহ এমপি শ্রমজীবি মানুষকে সম্মান করে কথা বলেন
জ আ :: 01:03 :: Monday September 23, 2019 Views : 335 Times

এ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশাহ কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি। দৌলতপুরের মানুষের তাঁকে পরম শ্রদ্ধা ও দরদ দিয়ে ভালবাসেন। এ ভালবাসা ও সম্মানের  প্রতিদান তিনি দৌলতপুরবাসিকে দেন। মঞ্চে তাঁর প্রাঞ্জল ও বজ্রকন্ঠ বক্তব্যে গণমানুষের কথাগুলো যেমন উঠে আসে; সমাজবিরোধী তথা মাদককারবারী, চাঁদাবাজ এবং দুর্নীতিবাজের বিরুদ্ধে তেমনি কঠোর। কিন্তু নেতা হিসাবে তিনি মানুষের প্রতি শ্রদ্ধাশীল ও মানবিক। তাঁর যাপিত জীবনের সকল ক্ষেত্রে তিনি এ জীবনাচরণ মেনে চলেন। 

২০১৯ সালের ৭ সেপ্টেম্বর বিকেল বেলা। সেদিন সরওয়ার জাহান বাদশাহ ঢাকার বাসাতে রেস্ট নিচ্ছিলেন। এমন সময় কয়েকজন কর্মী তাঁর সাথে দেখা করতে আসে। এ সময় তিনি বসার রুমে এসে কর্মীদের সাথে কথা কথা শুরু করেন। ওই রুমে টেলিভিশন চলছিল। রুমের সোফায় বসে আগে থেকেই বাড়ির কর্মচারি সামাদ টেলিভিশন দেখছিলেন। সম্ভাবত ভারতীয় বাংলা সিনেমা হচ্ছিলো। বাড়ীতে এলাকা থেকে কর্মীরা এলে সামাদ নিজেই ভেতরে চা নাস্তা আনতে যাচ্ছে, নিয়ে আসছে এর ফাকে ফাকে টেলিভিশন দেখছেন। দৌলতপুরের এডভোকেট  সরওয়ার জাহান বাদশাহ অন্য চ্যানেলের খবর বা অন্য কোন অনুষ্ঠান দেখতে চাচ্ছিলেন। তিনি টেলিভিশনের রিমোর্টটি হাতে নিয়ে সামাদকে ডাক দিলেন। বলেন
-এই সামাদ তুমি কি অনুষ্ঠান দেখছো?
-জি ভাই, দেখছি, পানি নিয়ে আসতে আসতে উত্তর দেয় সামাদ।
-আচ্ছা দেখ। বলেই বাদশাহ ভাই হাতের রিমোর্টটা টেবিলের উপর রেখে দিলেন।সামাদ টেবিলে পানি রেখে আবার টেলিভিশন দেখা শুরু করে।

সরওয়ার জাহান বাদশাহ হয়তো অন্য চ্যানেল দেখবেন সামাদ তা বোঝেননি।তিনি ইচ্ছা করলে হাতের রিমোর্ট দিয়ে অন্য চ্যানেলে চলে যেতে পারতেন। বাড়ির কর্মচারি কি দেখবে না দেখবে তার মতামতের কোন তোয়াক্কা নাও করতে পারতেন। কিন্তু তিনি সেটা করলেন সা, অন্য চ্যানেলে যাওয়ার আগে কর্মচারি সামাদকে জিজ্ঞোস করলেন। সামাদের মতামত নিলেন বাড়ির কর্তা ও দৌলতপুর উপজেলার ১৪ ইউনিয়নের নেতা প্রতিনিধি, সংসদ সদস্য। 

একজন বেতন ভুক্ত কর্মচারির মতামতকে এবং তার ভাললাগাকে দাম দিতেই তিনি টেলিভিশনের চ্যানেল পরিবর্তন করলেন না।বাড়ির কর্মচারি হিসাবে তাকে তুচ্ছ-তাচ্ছিল্য না করে তার মতামতকে সম্মান দিয়ে টেলিভিশনের চ্যানেল বদল করলেন না। এটাই মানবিকতা, এটাই এমপি ও জনগণের প্রতিনিধি হিসাবে সরওয়ার জাহান বাদশাহর শ্রেষ্ঠত্ব। এ জন্য তিনি সরওয়ার জাহান বাদশাহ।

বঙ্গবন্ধু সাধারণ মানুষকে সম্মান করতেন। কোন কর্মজীবি মানুষকে কখনো অসম্মান করে কথা বলতেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঝে মাঝে বলেন,' বাবা বলতেন‌, কখনো রিকসাওয়ালাকে অসম্মান করে করে কথা ভলবেন না।' এটাই আওয়ামী লীগের আদর্শ। আওয়ামী লীগের নেতা বলেই বলেই সরওয়ার জাহান বাদশাহ আওয়ামী লীগের সে আদর্শ ধারণ করেন, মেনে চলেন। গণমাণুষকে শ্রদ্ধা করেন। 



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution