sa.gif

ডেঙ্গু রোগের বিস্তার রোধে ভারটেক্স গ্রুপের মশক নিধন কার্যক্রম শুরু
রতন হোসেন মেতালেব :: 11:14 :: Thursday August 22, 2019 Views : 214 Times

ডেঙ্গু রোগের বিস্তার রোধে সচেতনতা মূলক মশক নিধন কার্যক্রম শুরু করেছে গার্মেন্টস কারখানা ভারটেক্স গ্রুপ । বুধবার ২১ আগস্ট সাভারের হেমায়েতপুরের তেতুলঝরায় অবস্থিত ভারটক্সে গ্রুপের ৩টি গার্মেন্টস্ কারখানা ভারটেক্স ওয়্যার লি:, ড্রেস ওয়ার্ল্ড লি: এবং নিও ফ্যাশনে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. ওসমান গণি তালুকদার এ কার্যক্রম শুরু করেন।


বিজিএমইএ থেকে জানানো হয়, কারখানায় অবস্থিত প্রায় ৫,০০০ শ্রমিক-কর্মচারীদের ডেঙ্গু রোগ হতে রক্ষার্থে প্রতিদিন কারখানার অভ্যন্তরে পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা করা হয়; ডেঙ্গু রোগের প্রতিকাওে শ্রমিকদের সচেতনতার ব্যবস্থা করা হয়েছে; কারখানার অভ্যন্তরে কোথাও কোন পানি জমতে দেয়া হয় না; প্রতিদিন সকাল-বিকাল ফগার মেশিনের সাহায্যে মশক নিধন করা হয়; এছাড়া কারখানার অভ্যন্তরে এবং বাহিরে আশে-পাশের এলাকাসমূহ কারখানার নিজ উদ্যোগে পরিস্কার এবং মশক নিধনের জন্য ঔষধ ছিটানো হয়ে থাকে; কারখানার আশে-পাশের বসবাসরত লোকদের মাঝে সচেতনার ব্যবস্থা করা হয় এবং তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।


গূত্রটি জানায়, এ অভিযানে সকল শ্রমিক-কর্মচারী স্বতস্ফুর্তভাবে অংশগ্রহন করে ও অভিযানের ফলে সকল শ্রমিক-কর্মচারী ও এলঅকার লোক ডেঙ্গু রোগ সম্বন্ধে সচেতন হয়েছে।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution