sa.gif

ঈদের ছুটি
গাজীপুরে ১১-১৭ আগস্ট । আশুলিয়া, সাভার, হেমায়েতপুর, মানিকগঞ্জে ১১ - ১৮ আগস্ট
আওয়াজ প্রতিবেদক :: 00:17 :: Monday August 5, 2019 Views : 96 Times

ঈদুল আযহার ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি আহবান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

রোববার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থানের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির ৪৪তম সভা শেষে প্রেস ব্রিফিং-এ সচিব এ তথ্য জানান।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকগণ শিল্প পুলিশ অন্যান্য আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসক সজাগ রয়েছে। তিনি সকলের সহযোগিতায় সুন্দর, শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সচিব বলেন, বিজিএমইএ এর সিদ্ধান্ত মোতাবেক গাজীপুর এলাকায় ১১ থেকে ১৭ আগস্ট এবং আশুলিয়া, সাভার, হেমায়েতপুর, মানিকগঞ্জ এলাকায় ১১ থেকে ১৮ আগস্ট ছুটি থাকবে বলে জানানো হয়। তিনি বলেন আগামী ৯ ও ১০ আগস্ট শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়।

সভায় সময় মতো মালিকগণ বেতন বোনাস পরিশোধ করছেন কিনা তা মনিটারিং এর জন্য সারা দেশের শিল্পঘন এলাকায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাগণদের নিয়ে ৬৪টি টিম কাজ করছে। টিমের সদস্যরা বেতন-বোনাস নিয়ে কারখানায় কোন প্রকার সমস্যার সৃষ্টি হলে মালিক শ্রমিক প্রশাসনের সাথে আলোচনা করে সমাধান করবেন বলে নিদের্শনা দেয়া বলে সচিব জানান।

সভায় শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, ড. মোল্লা জালাল উদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর, বিজেএমসির চেয়ারম্যান শাহ মোহাম্মদ নাসিম, বিকেএমইএ এর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহামদ মুনসুর আহমেদ, বিজিএমইএ এর মনসুর খালেদ, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টুসহ বিভিন্ন আইন শৃংঙ্খলা বাহিনীর প্রতিনিধি ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদীর জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিনিধিগণ অংশ গ্রহণ করেন।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution