sa.gif

রানা প্লাজা তাজরনীনের শ্রমিকদের সহায়তায় এগিয়ে এলেন সাইফুল চেযারম্যান
আওয়াজ প্রতিবেদক :: 18:10 :: Sunday April 26, 2020 Views : 150 Times

তৈরি পোশাক কারখানার মালিকরা যখন করোনা ভাইরাস আঘাতে নিজেদের গুটিয়ে নেয়া শুরু করেছে। কারখানা বন্ধ করে পালিয়েছে, ফোন করে শ্রমিকদের চাকরিচ্যুত করছে। পকেটে টাকা না থাকা, খাওয়ার না থাকা শ্রমিকরা দিশেহারা-তখন এগিয়ে এলেন আশুলিয়ার খাদ্য সহায়তা নিয়ে একজন ইউনিয়ন চেয়ারম্যান।


হ্যা, আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের কথা বলছি। দেশের বিভিন্ন অঞ্চল থেকে যখন চাল চুরির অভিযোগ আসছে তখন সাইফুল ইসলাম নিজের পকেট থেকে টাকা দিয়ে শ্রমিকদের মাঝে খাদ্য বিতরন করছে।
সাইফুল ইসলাম ধসে পড়া রানা প্লাজার ২৫০ জন শ্রমিক, তাজরীন ফ্যাশনের ২০০ শ্রমিক ও ছাটাই শিকার বিভিন্ন কারখানা তৃনমূল শ্রমিকদের ত্রান সহায়তা নিয়ে এগিয়ে এলেন। নিজ উদ্যোগে তিনি এ সহায়তা দিচ্ছেন। ২৪ টন চাল, ডাল, আলু ও ভোজ্য তেল বিতরণ করছেন। প্রতিজন শ্রমিককে ১০ কেজি চাউল, ২ কেজি আলু, ডাল এক কেজি ও আধা কেজি ভোজ্য করছেন।


এ সব ত্রান বিতরণ করছে আশুলিয়ার-সাভার অঞ্চলে কর্মরত শ্রমিক নেতারা। শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন, তুহিন চৌধুরী, সরোয়ার হোসেন, কেএম মিন্টু, আল কামরান, অরবিন্দ বেপারী, আমিনুর রহমান, মিজানুর রহমান, ইসমাইল হোসেন ঠান্ডু, ইমাম হোসেন, আব্বাস উদ্দিন, নাইম ইসলাম, রুবেল আহমেদ, মঞ্জুরুল ইসলাম, আব্দুল মজিদ, কামরুল ইসলাম, মাসুদ আলম প্রমুখ শ্রমিক নেতা শুক্রবার দিনভর এই ত্রান বিতরণ কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।
চেয়ারম্যানে মানবিকতায় এবার রানা প্লাজা ও তাজরীন ফ্যাশনের পঙ্গু শ্রমিক ও তাদওে পরিবারের লোকজন কিছুটা হলেও সহায়তা পেয়েছে। এমন মানবিক উদ্যোগ নিয়ে সামর্থবান লোকদের এগিয়ে আসা উচিত বলে মনে করেন ভুক্তভোগি মানুষেরা।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
11/1/B, Kobi Josimuddin Road, Uttor Komlapur,Motijheel, Dhaka-1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution