sa.gif

“সরোয়ার জাহান বাদশাহ এমপির মানবিক পদক্ষেপে আমরা গর্বিত”
অধ্যাপক কামরুল ইসলামের খোলা চিঠি :: 15:24 :: Sunday April 26, 2020 Views : 340 Times

আমরা দৌলতপুরের জনগণ খুবই সৌভাগ্যবান যে নিয়মতান্ত্রিক রাজনীতির মধ্য দিয়ে হয়ে ওঠা, এককালের তুখোড় ছাত্রনেতা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক , মুক্তিযুদ্ধের পক্ষের আপোষহীন কণ্ঠ, শিক্ষিত, মার্জিত ও জনদরদি একজন মানুষ সরোয়ার জাহান বাদশাহকে এমপি হিসেবে পেয়েছি। গত ২৩ তারিখ এমপি সাহেব যে কাজটি করেছেন, তা অত্যন্ত মানবিক ও যথাযথ।

দৌলতপুরের ফিলিপ নগর গ্রামের যে ড্রাইভার ছেলেটি তার অন্তঃসত্ত্বা বৌ ও একটি ছেলে নিয়ে ঢাকা থেকে রাজবাড়ি পর্যন্ত এসেছিল বহু কষ্টে, তার ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীর করোনা ভাইরাস পজিটিভ ছিল।

মাননীয় সাংসদ বিষয়টি জানতে পেরে সময়োচিত পদক্ষেপ না নিলে তা এলাকায় ছড়িয়ে পড়তে পারতো। তিনি ছেলেটিকে ঢাকায় ফিরে যাওয়ার কথা বলেছিলেন, বলেছিলেন তিনি তার ঢাকা যাওয়ার খরচসহ চিকিৎসারও ব্যবস্থা করবেন।কিন্তু ছেলেটি ঢাকায় চিকিৎসা পাবেন না কিংবা তার অসুস্থ অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে ঢাকায় ফেরাটা তার জন্য সহজ ছিল না। ফলে সে ঢাকায় আর ফিরতে চায় নি।

এমতাবস্থায় এমপি মহোদয় তাকে রাজবাড়িতে আটকানোর ব্যবস্থা করেন। রাজবাড়িতে আইসোলেশনে থাকার সুযোগ না থাকায় এবং কুষ্টিয়ায় দুটো আইসোলেশন কক্ষ ফাঁকা থাকায় পরে এমপি মহোদয় কুষ্টিয়ার প্রশাসনের মাধ্যমে তাদের বিশেষ ব্যবস্থায় কুষ্টিয়ায় এনে আইসোলেশনে রাখার ব্যবস্থা করেছেন।

এমপি মহোদয়ের এই মানবিক ও সময়োপযোগী সিদ্ধান্তকে যারা অন্যভাবে দেখছেন, তাদের শুধু বলতে চাই, করোনা পজিটিভ মানুষদের যেন আমরা ঘৃণার চোখে না দেখি।

আপনার নিজের ভাই ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী যদি এরকম বিপদে পড়তেন, আপনি কী করতেন-- সেরকমভাবে ভাবুন। একটু সর্দি-জ্বরের কারণে মা-কে জঙ্গলে ফেলে আসার মানসিকতা যেন আমাদের না পেয়ে বসে।

মাননীয় সাংসদ এ্যাড. আঃ কাঃ মঃ সরোয়ার জাহান বাদশাহ তাঁর সঠিক সিদ্ধান্তটি নিতে দেরি করেন নি। আর এই সিদ্ধান্তের কারণে এলাকাবাসী ব্যাপক সংক্রমণের হাত থেকে রেহাই পেয়েছে।এমনকি রাজবাড়ি থেকে কুষ্টিয়ায় আসার ক্ষেত্রে যে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল,তাতেও সংক্রমণ ঘটানোর কোনো সুযোগ ছিল না।

আসুন আমরা বিবেক দিয়ে সবকিছু বিবেচনা করি,এই বিপর্যয়ের দিনে আরো একটু বেশি মানবিক হই, আর সবাই মিলে এমপি মহোদয়কে অভিনন্দন জানাই।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution