sa.gif

নারায়ণগঞ্জে শ্রমজীবীদর নারীদের জন্য আধুনিকমানের হোস্টেল নির্মাণ করছে সরকার
আওয়াজ প্রতিবেদক :: 20:30 :: Thursday July 5, 2018 Views : 40 Times

নারায়ণগঞ্জে শ্রম অধিদপ্তরের ০.৫৫ একর নিজস্ব জমিতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে সাত’শ শ্রমজীবী নারীর স্বল্পখরচে, নিরাপদ এবং স্বাস্থ্যসম্মত আবাসন সুবিধা প্রদানে ৯ তলা বিশিষ্ট আধুনিকমানের হোস্টেল নির্মাণ করছে সরকার।
আগামী শনিবার (০৭ জুলাই) শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো.মুজিবুল হক নারায়ণগঞ্জ বন্দরের রাজবাড়ী এলাকায় মহিলা শ্রমজীবী হোস্টেল নির্মাণ কাজের উদ্বোধন করবেন।
৯তলা এ হোস্টেলে ০৫ শয্যার হাসপাতাল সুবধিাসহ শ্রম কল্যাণ কেন্দ্রও থাকবে। শ্রম অধিদপ্তর ও সেনাকল্যাণ সংস্থা যৌথভাবে এ প্রকল্প বাস্তবায়ন করবে। ২০২০ সালের ডিসেম্বর নাগাদ হোস্টেলের নির্মাণ কাজ শেষ হবে। ৭০০ জন কর্মজীবি মহিলা শ্রমিকদের জন্য স্বল্প ব্যয়ে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত আবাসনের ব্যবস্থা নির্মাণ করা
এ প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে সুষ্ঠু ও সামাজিক মান সম্মত আবাসিক পরিবেশ সুনিশ্চিত করা, সামাজিক ক্ষমতায়নের মাধ্যমে বসবাসরত মহিলা শ্রমিকদের উৎপাদনশীলতা বৃদ্ধিতে সহায়তা করা। শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের আধুনিক ও উন্নত শ্রম কল্যাণ সুবিধাদি সুনিশ্চিত করা, বিদ্যমান শ্রম কল্যাণ কেন্দ্র হতে স্বাস্থ্য সেবা, শ্রমিক প্রশিক্ষণ, পরিবার পরিকল্পনা সেবা ও অন্যান্য সেবার আধুনিক ও শক্তিশালী করা।

এছাড়া কর্মক্ষেত্রে মহিলা শ্রমিকদের অধিকার নিশ্চিতে ও সচেতনতা বৃদ্ধিতে শ্রম কল্যাণ কেন্দ্রে সময়োপযোগী প্রশিক্ষণ এবং ওয়ার্কশপ সেমিনারসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা এবং সংশ্লিষ্ট অঞ্চলের শিল্প সেক্টরে কর্মরত শ্রমিক প্রতিনিধি ও মহিলা শ্রমিকদের জন্য তথ্য প্রযুক্তি সম্বলিত জ্ঞান বৃদ্ধিতে কার্যকর কর্মসূচি গ্রহণ করা।

উদ্বোধন অনুষ্ঠান শেষে শ্রম প্রতিমন্ত্রী কাঠপট্টি মাঠে বিকেএমইএ এর সভাপতি এবং স্থানীয় সংসদ একেএম সেলিম ওসমানের উদ্যোগে মালিক- শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন।



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution