sa.gif

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন শ্রীদেবী
আওয়াজ ডেস্ক :: 10:10 :: Sunday February 25, 2018


বলিউডে ইন্দ্রপতন! প্রয়াত শ্রীদেবী। বয়স হয়েছিল ৫৪ বছর। শ্রীদেবীর পরিবার সূত্রে খবর, দুবাইতে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন শ্রীদেবী। সঙ্গে ছিলেন স্বামী বনি কপূর ও মেয়ে খুশি। শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ দুবাইতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

ঘটনায় আকস্মিকতায় এখনও বিহ্বল বনি কপূরের ভাই সঞ্জয় কপূর। সংবাদমাধ্যমের কাছে শ্রীদেবীর মৃত্যুর খবর জানিয়ে সঞ্জয় বলেন, “দুবাইতেই ছিলাম আমি। খবর পেয়ে এখন ফের সেখানেই ফিরে যাচ্ছি। ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ঘটনাটা ঘটেছে। এর বেশি কিছু আমিও এখন জানি না।”

হিরো নির্ভর হিন্দি সিনেমার সংজ্ঞাটাই পাল্টে দিয়েছিলেন শ্রীদেবী। 'চাঁদনি', 'লমহে', 'মিস্টার ইন্ডিয়া', 'নাগিনা' হোক বা হালফিলের 'ইংলিশ ভিংলিশ' এবং 'মম'— প্রায় একার হাতেই ইন্ডাস্ট্রিকে একের পর এক সুপারহিট ফিল্মের উপহার দিয়েছেন তিনি। তাই বলিউডের প্রথম মহিলা সুপারস্টার তকমা পেতে খুব একটা দেরি হয়নি তাঁর।

শুধুমাত্র হিন্দি সিনেমাতেই নয়, তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড়— প্রায় পাঁচ দশক ধরে সব ক’টি ইন্ডাস্টিতেই নিজের ছাপ রেখে গিয়েছেন শ্রী। শিশুশিল্পী হিসেবে জীবন শুরু করে ফিল্ম ইন্ডাস্ট্রির এক নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিলেন তিনি। ২০১৩-তে ভারত সরকারের তরফ থেকে তাঁকে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়। তাঁর অকালপ্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ফিল্ম ইন্ডাস্ট্রিতে।



Comments



Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaz@yahoo.com
Contact: +880 1712 557138, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Nex-Ge Technologies Ltd.