sa.gif

গরম পানিতে ঝলসে দেওয়া হল শিশু গৃহকর্মীকে
আওয়াজ ডেস্ক :: 22:15 :: Thursday February 1, 2018


ভাতের চাল বেশি দেওয়ার অভিযোগ তুলে হাঁড়ির গরম পানি ছুড়ে মেরে ঝলসে দেওয়া হয়েছে শিশু গৃহকর্মীর দেহ।

রাজধানীর শ্যামপুরে বৃহস্পতিবার দুপুরে ১২ বছরের মেয়েটিকে এই নির্যাতনের পর গৃহকর্ত্রী মারিয়া সুলতানাকে গ্রেপ্তার করা হয়েছে বলে কদমতলী থানার ওসি আব্দুল জলিল জানিয়েছেন।


এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা নিচ্ছে ওই গৃহকর্মী। তার বাঁ হাত ঝলসে গেছে। গলায় রয়েছে ক্ষতচিহ্ন, যা এই গৃহকর্ত্রীর নির্যাতনে হয়েছে বলে মেয়েটি জানিয়েছে। শ্যামপুরের নতুন আলী বহরের বিক্রমপুর হাউজিংয়ের একটি ভবনের ছয় তলায় থাকেন তৌহিদুল ইসলাম ও মারিয়া দম্পতি। তাদের দুই বছরের এক সন্তান রয়েছে। তৌহিদুল একটি বেসরকারি প্রতিষ্ঠানে হিসাব বিভাগে চাকরি করেন।


ওসি জলিল বলেন, মাস ছয়েক আগে এক স্বজনের মাধ্যমে ওই বাসায় গৃহকর্মীর কাজ নেয় মেয়েটি। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরবের লালকুটিতে। “অন্য ফ্ল্যাটের বাসিন্দা ও মেয়েটি পুলিশকে জানিয়েছে, কাজে ভুলের অজুহাত তুলে মারিয়া প্রায়ই তাকে মারধর করত। দুপুরে ভাত রান্নার সময় বেশি চাল দেওয়ার অজুহাত তুলে ভাতের হাঁড়ির গরম পানি তার গায়ে ছুড়ে মারে। এতে তার হাতসহ শরীরের কয়েক জায়গা ঝলসে গেছে।”


মেয়েটির চিৎকার শুনে আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেয় বলে জানান তিনি। গৃহকর্মীকে মারধরের প্রতিবাদ জানাতে গেলে মারিয়া প্রতিবেশীদের দিকে তেড়ে আসতেন জানিয়ে ওসি বলেন, তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করা হয়েছে।



Comments



Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaz@yahoo.com
Contact: +880 1712 557138, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Nex-Ge Technologies Ltd.