sa.gif

৩২১ রানের পাহাড় টপকে লঙ্কানদের দুর্দান্ত জয়
আওয়াজ প্রতিবেদক :: 00:04 :: Friday June 9, 2017


চ্যাম্পিয়নস ট্রফির অন্যতম ফেভারিট ভারতের বিরুদ্ধে ৭ উইকেটের জয় পেয়েছে শ্রীলঙ্কা। ওভালে পাহাড়সহ ৩২১ রান তাড়া করতে নেমে ভারতের বিরুদ্ধে হাসতে হাসতে ম্যাচ জিতে নিল শ্রীলঙ্কা। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে উঠার আশা জিইয়ে রাখল অ্যাঞ্জেলো ম্যাথিউজ অ্যান্ড কোং। ৮ বল বাকি থাকতেই মাত্র তিন উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় লঙ্কানরা।
শ্রীলঙ্কাকে ম্যাচ জেতাতে বড় ভূমিকা নেন কুশল মেন্ডিস (৮৯), থানুকা গুনতিলকে (৭৬), অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৫২), কুশল পেরেরা (৪৭) এবং অ্যাসেলা গুণরত্নে (৩৪)। পাণ্ডিয়া ৭ ওভারে ৫১ এবং রবীন্দ্র জাদেজা ৬ ওভারে ৫২, উমেশ যাদব ৯.৪ ওভারে ৬৭ রান দেন। পাঁচ বোলার নিয়ে খেলেও ষষ্ঠ বোলারের জন্য হাপিতেশ করতে হয় বিরাটকে। ফলে ব্যর্থ হয় ব্যাট হাতে ধাওয়ান-ধোনি-রোহিতের লড়াই। ফলে প্রথম ম্যাচে পাকিস্তানকে ১২৪ রানে হারালেও শেষ চারে যেতে রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে জিততে হবে বিরাটদের
প্রথম ব্যাটিং করে ওয়ান ডে কেরিয়ারে এদিন দশম সেঞ্চুরিটি করেন ধাওয়ান। ১২৮ বলে ১২৫ রানের দুরন্ত ইনিংস খেলেন টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ওপেনার। ১৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মারেন বিরাটদের ‘গব্বর’৷এর আগে রোহিত শর্মার সঙ্গে ইনিংসের সূচনা করেন ১৩৮ রানের পার্টনারশিপ গড়েন ধাওয়ান। ৭৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে অল্পের জন্য শতরান হাতছাড়া করা রোহিত এদিনও দারুণ ছন্দে ছিলেন। কিন্তু অফ-স্টাম্পেক অনেক বাইরের বল মারতে আউট হন মুম্বাইয়ের ডানহাতি।  

পাকিস্তান ম্যাচে ভারতীয় মিডল অর্ডারকে এগিয়ে নিয়ে যাওয়া বিরাট ও যুবরাজ এদিন ব্যর্থ। খাতা খোলার আগেই বিরাটকে প্যাভিলিয়নের পথ দেখান নুয়ান প্রদীপ। আর ব্যক্তিগত ৭ রানে গুণরত্নের বলে বোল্ড হন যুবরাজ। এরপর ধাওয়ান এবং ধোনির চতুর্থ উইকেটে ৬৪ বলে ৮২ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় ইনিংসকে তিনশোর গণ্ডি টপকাতে সাহায্য করে। ৫২ বলে সাতটি চার ও দুইটি ছক্কায় ৬৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ধোনি৷১৩ বলে ২৫ রানের ‘ক্যামিও’ ইনিংস খেলেন কেদার।



Comments



Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaz@yahoo.com
Contact: +880 1712 557138, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Nex-Ge Technologies Ltd.