sa.gif

বাংলাদেশের সামনে র‌্যাঙ্কিং ধরে রাখার লড়াই
আওয়াজ প্রতিবেদক :: 14:07 :: Saturday October 1, 2016 Views : 10 Times


 বাংলাদেশ-আফগানিস্তান ৩ ম্যাচের সিরিজটিতে ১-১ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচটিতে বাংলাদেশ কষ্টার্জিত জয় পেলেও দ্বিতীয় ম্যাচে হেরেই বসেছে। এখন তৃতীয় ও ফাইনাল ম্যাচেই নির্ভর করছে সিরিজটির ফলাফল। আর এ সিরিজটি হেরে গেলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের একধাপ অবনমন ঘটবে।

শনিবার দুপুর ২টা ৩০ মিনিটে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজটির ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বর্তমানে বাংলাদেশে দল ৯৫ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে অবস্থা্ন করছে। আর যদি তারা আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি হেরে বসে তাহলে র‌্যাঙ্কিংয়ের আটে নেমে যাবে দল।

অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচে হেরে বাংলাদেশ এখন সিরিজ হারের আশঙ্কায় ভুগছে। তাই এই ম্যাচটিতে জয়ের বিকল্প কিছু নেই বাংলাদেশ দলের জন্য।

আর ফাইনাল এ ম্যাচটির আগে বাংলাদেশ দলে কিছু পরিবর্তন আনা হয়েছে। যার ফলে দলে বহুদিন পরে ডাক পেয়েছেন পেসার মোশাররফ হোসেন রুবেল। আর বাদ পড়েছেন আরেক পেসার রুবেল হোসেন।

এছাড়াও সৌম্য সরকারের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারেন ইমরুল কায়েস। দলের একাদশ থেকে আরও বাদ পড়তে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামও।

ফাইনালের এ ম্যাচটি নিয়ে আশাবাদী মাশরাফি বিন মর্তুজা। তিনি আগের ম্যাচের হতাশা ভুলে যেতে চান। আর চাপমুক্ত হয়ে খেলতে চান ফাইনালের ম্যাচটিতে। দল ভালো খেলবে এমন প্রত্যাশার কথাই ব্যক্ত করেছেন তিনি।

অন্যদিকে আফগানিস্তানও সিরিজ জয়ের স্বপ্ন দেখছে। দলের অন্যতম ব্যাটসম্যান হাশমতুল্লাহ শাহিদি জানান, বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিততে পারাটা তাদের জন্য অন্যতম একটি সাফল্য হবে।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড : তামিম ইকবাল, সৌম্য সরকার/ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোশাররফ হোসেন রুবেল, তাইজুল ইসলাম/নাসির হোসেন, তাসকিন আহমেদ।

আফগানিস্তান স্কোয়াড : মোহাম্মদ শাহজাদ, নওরোজ মঙ্গল, রহমত শাহ, হাশিমতউল্লাহ শহিদী, আসগর স্তানিকজাই, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, মিরওয়াইজ আশরাফ, দৌলত জাদরান, নাভিন-উল-হক।


 



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution