sa.gif

নিলয়-শখের ভালোবাসার গল্প
আওয়াজ প্রতিবেদক :: 16:31 :: Sunday February 14, 2016


শুধু তোমাকে একবার ছোঁব, ঐ আনন্দে কেটে যাবে সহস্র জীবন। শুধু তোমাকে একবার ছোঁব, অহংকারে মুছে যাবে সকল দীনতা। শুধু তোমাকে একবার ছোঁব, স্পর্শসুখে লিখা হবে অজস্র কবতিা। কবিতার লাইনগুলো কবি নির্মলেন্দুগুনের লেখা আকাশ সিরিজ থেকে নেওয়া। ছোট পর্দার দুই জনপ্রিয় মুখ নিলয় ও শখের ভালোবাসার গল্প বলতে গিয়ে চলে আসলো কাবিতার লাইনগুলো। হয়তো দু’জনের মনেই সারাক্ষণ বাজে এমন মিষ্টি সব কবিতার লাইন।
এ কথার সাক্ষী দিচ্ছে ২০১৬ সালের ৭ জানুয়ারির দিনটি। এই দিনেই পূর্ণতা পেল তাদের প্রেম। দু’জন দু’জনের গলায় মালা পরিয়ে এখন আনন্দেই কাটছে তাদের দিন।
পাঠকদের জন্য ভালোবাসা দিবসে শখ-নিলয়কে নিয়ে আজকের আয়োজন।

ভালোবাসার সঙ্গা
নিলয় বললেন, ‘ভালোবাসার মানেটা জনে জনে আলাদা হতে পারে। যেমন মা-বাবার জন্য ভালোবাসা। ভাই-বোন আত্মীয়, বন্ধুদের ভালোবাসা। আরেক ভালোবাসা অর্থাৎ মানব মানবীর ভালোবাসা। প্রিয় মানুষটির পুরো একটা জীবন কাটিয়ে দেওয়ার নাম ভালোবাসা।’
প্রশ্নর সুরেই শখ বললেন, ‘ভালোবাসাকে কি আসলে সঙ্গায়িত করা যায়! এর পরেও নিলয়ের সুরেই বলতে চাই ভালোবাসা হলো একই সুতোর বন্ধনে থাকা দু’টো মানুষের একটা জীবন।’

প্রথম পরিচয়
শখের সাথে নিলয়ের পরিচয় এক বিয়ে বাড়িতে। ওখানে নিলয় যায় বিয়ে ভাঙ্গতে, কারণ যে মেয়ের বিয়ে হচ্ছে তাকে অনেক ভালোবাসে নিলয়। অন্যদিকে, শখও এসেছে ঝগড়া বাধাতে। কারণ নিলয়ের গার্লফ্রেন্ডকে যে ছেলে বিয়ে করছে সে শখের বয়ফ্রেন্ড। না আসলে শখ নিলয়ের প্রথম পরিচয়ের গল্পটা এমন না। তবে ‘অল্প অল্প প্রেমের গল্প’ নামের একটি চলচ্চিত্রে এমনই দুটি চরিত্রে অভিনয় করেছিলেন তারা। শখ ও নিলয় জুটির প্রথম ছবি এটি। সানিয়াত হোসেন পরিচালিত এই ছবিটি মুক্তি পেয়েছিলো ২০১৪ সালের আগস্ট মাসে। ২০১১ সালের নভেম্বর মাসে একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনচিত্রে কাজ করার সময় পরস্পরের কাছাকাছি এসেছিলেন শখ ও নিলয়। এই গল্প অনেকবার ছাপা হয়েছে গণমাধ্যমে।
চারদিকে প্রেমের গুঞ্জণ
‘অল্প অল্প প্রেমের গল্প’ চলচ্চিত্রটির কাজ শুরু হয়েছিলো ২০১২ সালে। এই চলচ্চিত্রে একসঙ্গে কাজ করতে গিয়ে দু’জনের সম্পর্ক নিয়ে ওঠে গুঞ্জন। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও তারা নিজেদের প্রেমের ব্যাপারে ছিলেন বেশ খোলামেলা। নিজেরাই সবাইকে জানিয়েছিলেন তাদের প্রেমের খবর। মিষ্টি মিষ্টি দিনগুলো কাটতে কাটতে হঠাৎ করেই তাদেও জীবনে ঝড় বইতে শুরু করে। ২০১৩ সালে সম্পর্ক ভেঙে যাওয়ার পর দুজনের প্রোফাইলে ‘ইন আ রিলেশনশিপ উইথ’ থেকে ‘সিঙ্গেল’-এ ফিরে যান।

ভালোবাসার অসীম শক্তি
সত্যিকারের ভালোবাসার মধ্যে অসীম শক্তি লুকোনো থাকে। পৃথিবীর সকল প্রেমীক-প্রেমীকারা এ কথা বলেন। এই দৈব শক্তি তাদের আবার মিলিয়েও দেয়। ২০১৫ সালের মাঝামাঝি সময়ে আলোচিত এই জুটি আবারও জুটি বেঁধে অভিনয় করতে শুরু করেন। ধীরে ধীরে শীতল সম্পর্কের বরফ গলে যায়।
অতপরঃ নতুন জীবন
যাদের কাছে প্রিয় মানুষটির পুরো একটা জীবন কাটিয়ে দেওয়ার নাম ভালোবাসা। তাদের আলাদা করে রাখে এমন শক্তি আছে কার! তাই হঠাৎ করে ২০১৬ সালে ৭ জানুয়ারি বিয়ে করে ফেললেন তারা। দুই পরিবারের গুরুজনদের দোয়া নিয়ে শুরু হলো তাদের নতুন জীবন। দুই পরিবারের মুরব্বিদের সিদ্ধান্তে এক হলেন তারা। শখ বললেন ‘এত দিন যাকে ভালোবেসেছি, তাকেই জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। এর চেয়ে খুশির আর কি হতে পারে।’

তাহাদের হানিমুন
না। এখনও হানিমুনে যেতে পারেননি তারা। হাতে অনেক কাজ যে! হঠাৎ করে বিয়ে। সিডিউল দেওয়া আছে বেশকিছু নাটকের। তাই হাতের কাজগুলো শেষ করেই সময় বের করবেন দূরে কোথাও বেড়াতে যাওয়ার জন্য। এমনই বললেন নিলয়।
শেষ কথা
এখন ব্যস্ত সংসার গোছাতে। নিলয় বলেন, ‘দু’জন মিলেই পরিকল্পনা করে আমাদের আগামীর দিনগুলো কাটাতে চাই। আমাদের আগামীর দিনগুলো যেনো অনেক সুন্দর হয়। সবাই আমাদের জন্য দোয়া করবেন।



Comments



Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaz@yahoo.com
Contact: +880 1712 557138, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Nex-Ge Technologies Ltd.