sa.gif

ফরিদপুর চিনিকলে কৃষকের ৩ কোটি, শ্রমিকের পৌনে ৩ কোটি টাকা বকেয়া
অাবুল বাশার, মধুখালী (ফরিদপুর) :: 14:46 :: Saturday July 4, 2015 Views : 9 Times



দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর চিনিকল লি. নানা সমস্যায় জর্জরিত। গত ২০১৪-২০১৫ মাড়াই মৌসুম চলতি বছরের ২১এপ্রিল শেষ হলেও আখের মূল্য বাবদ কৃষকের ৩ কোটি ২৫ লক্ষ টাকা অদ্যবধি পরিশোধ করা হয় নাই।

এদিকে বিগত ৩ মাস যাবৎ মিলের শ্রমিক কর্মচারীরা বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছে। পবিত্র রমজান মাসে ভুক্তভোগী কৃষক ও শ্রমিক কর্মচারীরা পরিবারের সদস্যদের মুখে ঠিকমত ইফতারি ও সেহরীর নুন্যতম খাদ্যও যোগান দিতে হিমশিম খাচ্ছে। চিনিকল প্রশাসন কবে নাগাদ এই সব বকেয়া পরিশোধ করতে পারবেন তার কোন সদুত্তর দিতে পারেন নাই।  বিক্ষুব্থ শ্রমিকরা তাদের বেতন ভাতার দাবীতে ০২ জুলাই সকাল ১১টায় চিনিকলের প্রধান ফটকের সামনে অবিলম্বে তাদের বেতন ভাতা প্রদানের দাবীতে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

শ্রমজীবি ইউনিয়নের সভাপতি হামিদুর রহমান এর সভাপতিত্বে আয়োািজত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সাধারণ সম্পাদক কাজল বসু।  প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে লিখিত বক্তব্যে আগামী ১০ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস সহ আখচাষীদের  পাওনা পরিশোধের দাবী জানানো হয়। দাবী পূরণ না হলে পরবর্তীতে স্মারকলিপি প্রদান, অবস্থান ধর্মঘট, অনশন,কিংবা রাজপথ অবরোধের মত কর্মসূচি গ্রহন করা হবে বলে সংবাদ সম্মেলনে উলে­খ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থি ছিলেন, মনিরুল ইসলাম, আবুল বাশার বাদশা, জহুরুল হক, সুভাষ রায়, মজিবর রহমান মন্টু, আব্বাস আলী বিশ্বাস, চিকুর রঞ্জন সাহা প্রমুখ। সংবাদ সম্মেলনে শেয়ে একটি বিক্ষোভ মিছিল চিনি কলের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে



Comments





Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaznews@gmail.com
Contact: +880 1972 200 275, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Expert IT Solution