sa.gif

অবশেষে সেন্সর ছাড়পত্র পেলো ‘রানা প্লাজা’
বিনোদন প্রতিবেদন :: 18:45 :: Tuesday June 16, 2015




বশেষে সেন্সর ছাড়পত্র পেলো ‘রানা প্লাজা’
সময়ের আলোচিত চিত্রনায়িকা পরীমনি অভিনীত বহুল আলোচিত চলচ্চিত্র নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ অবশেষে সেন্সর ছাড়পত্র পেয়েছে। যার পরিপ্রেক্ষিতে ছবিটি মুক্তির পথ আরো একধাপ সুগম হয়ে গেল। সিনেমাটির বিভিন্ন দৃশ্য, রানা প্লাজা ধসের দৃশ্য প্রভৃতি নিয়ে আপত্তি তোলায় দীর্ঘদিন সেন্সর বোর্ডে আটকে ছিলো। এরপর সিনেমাটির সেন্সর ছাড়পত্র পাওয়ার বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষপর্যন্ত সকল জটিলতা কাটিয়ে সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে, গেল বৃহস্পতিবার সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। ‘রানা প্লাজা’ সিনেমায় পোশাক শ্রমিক রেশমা’র চরিত্রে অভিনয় করেছেন সময়ের আলোচিত অভিনেত্রী পরীমনি। এটি তার চুক্তিবদ্ধ হওয়া প্রথম ছবি। ‌এখানে পরীমনির বিপরীতে অভিনয় করছেন সাইমন সাদিক। সাইমনের চরিত্রের নাম টিটু। সিনেমাটির গল্পে দেখা যাবে, গ্রামের এক দরিদ্র পরিবারের মেয়ে রেশমাকে ভালোবাসে তার প্রতিবেশী টিটু। কিন্তু টিটু তাদের চেয়ে অবস্থাপন্ন বলে তার প্রস্তাবে সায় দেয় না রেশমা। টিটুও হাল ছাড়ার পাত্র নয়।

এক দুর্ঘটনা থেকে টিটু রেশমাকে উদ্ধার করে। এরপর টিটুকে পছন্দ করতে শুরু করেন রেশমা। সাড়া দেন তার প্রস্তাবে। এর কিছুদিন পর বিয়ে করে টিটু ও রেশমা। তারা ঢাকায় চলে আসেন। তখন এক দুর্ঘটনায় আহত হয়ে কর্মক্ষমতা হারিয়ে ফেলে টিটু। পরিবারের দায়িত্ব মাথায় তুলে নিয়ে রেশমা যোগ দেয় এক গার্মেন্টসে। এ নিয়ে নানা জটিলতা তৈরি হয়। এক পর্যায়ে ঘটে রানা প্লাজার দুর্ঘটনা। পরীমনি-সাইমন ছাড়াও এ ছবিটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, মিজু আহমেদ, কাবিলা, হাবিব খান, শিরিন আলম প্রমুখ।


এর কাহিনি-সংলাপ লিখেছেন মুজতবা সউদ। চিত্রগ্রহণে এ এইচ স্বপন। সংগীতায়োজন করছেন আলী ইকরাম শুভ। শিল্প নির্দেশনায় কলন্তর, ব্যবস্থাপনায় মান্নান। ছবিটি সম্পর্কে পরীমনি জানান, অনেকদিন পর ছবিটি সেন্সর থেকে ছাড়পত্র লাভ করেছে, এটি আমার কাছে অনেক খুশির খবর। আমি খুবই এক্সাইটেট এ ছবিটি নিয়ে। উল্লেখ্য, ২০১৩ সালে সাভারে রানা প্লাজা নামের একটি বহুতল ভবন ধ্বসে পড়ে। এই ঘটনার ১৭ দিন পর ১০ মে ধ্বংসস্তূপ থেকে রেশমা নামের এক মেয়েকে জীবিত উদ্ধার করা হয়। সেসময় ঘটনাটি বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে।
লেটেস্ট নিউজ এর সৌজন্যে



Comments



Pakkhik Sramik Awaz
Reg: DA5020
News & Commercial:
85/1 Naya Paltan, Dhaka 1000
email: sramikawaz@yahoo.com
Contact: +880 1712 557138, Fax: +880 77257 5347

Legal & Advisory Panel:
Acting Editor: M M Haque
Editor & Publisher: Zafor Ahmad

Developed by: Nex-Ge Technologies Ltd.